শনিবার, ০৪ মে ২০২৪, ০৩:৪০ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
দক্ষিণ সুনামগঞ্জে ডেকোরেটার্স ব্যবসায়ীদের দুর্দিন, প্রনোদনা দাবি

দক্ষিণ সুনামগঞ্জে ডেকোরেটার্স ব্যবসায়ীদের দুর্দিন, প্রনোদনা দাবি

স্টাফ রিপোর্টারঃ  দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ডেকোরেটার্স মালিক এবং শ্রমিকদের দুঃখ বুঝার মতো যেন কেউ নেই। এমনটাই জানিয়েছেন উপজেলার ডেকোরেটার্স ব্যবসায়ী ও শ্রমিক বৃন্দ।

ভয়াবহ করোনা পরিস্থিতিতে বাংলাদেশের সকল ব্যবসা প্রতিষ্ঠানের কার্যক্রম কম বেশি চালু থাকলেও শুধু মাত্র ডেকোরেটার্স দোকান গুলোই বন্ধ আছে ; সেই সাথে বন্ধ আছে ডেকোরেটার্স এর সকল কারিগর এবং কর্মচারীদের আয় করার মত সকল ব্যবস্থা। এইরকম পরিস্থিতিতে সকল অনুষ্ঠান বন্ধ থাকায় দোকান ভাড়া,বিদ্যূৎ বিল পরিশোধ এবং অনেকেই বিভিন্ন এন.জিও প্রতিষ্ঠান এর কিস্তি পরিশোধ করা নিয়ে ডেকোরেটার্স মালিক গন পরেছেন বিপাকে।তাদের ব্যবসা কার্যক্রম বন্ধ থাকায় দোকানের অধিকাংশ মাল পত্র নষ্ট হয়ে যাচ্ছে। ব্যবসা কার্যক্রম না থাকায় দোকানের কারিগর, বাবুর্চি সহ কারো দুঃসময়ে পাশে থেকে কোন রকম সহযোগিতাও করতে পারছেন না তারা। সরকারের দেওয়া ১০ কেজি চাল ও অনেকেই পান নি। এই করুন অবস্থায় দক্ষিণ সুনামগঞ্জ ডেকোরেটার্স ব্যবসায়ীদের সরকারি প্রনোদনা পেতে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জেবুন নাহার শাম্মী বরাবর আবেদন করেছেন।

এই ব্যাপারে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা ডেকোরেটার্স মালিক ও শ্রমিকদের পক্ষে মকবুল হোসেন(মেম্বার) বলেন, আমাদের উপজেলায় প্রায় ৩০-৩৫ টি দোকান রয়েছে। করোনার কারনে বাবুর্চি, কারিগর ও সহযোগী মানুষরা কর্মহীন হয়ে কষ্টে দিন কাটাচ্ছেন। তাদের পরিবার গুলোর পাশে আজ পর্যন্ত কেউ এগিয়ে আসেন নি। তাই আমাদের দাবী আমাদেরকে যেন সরকারি প্রনোদনা দেয়া হয়।

এ বিষয়ে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জেবুন নাহার শাম্মী বলেন, সরকারের পক্ষ থেকে সার্বিক ভাবে সহযোগিতা দিয়ে আসছে৷ যদি পরবর্তীতে যদি কোন সুযোগ আসে তখন ডেকোরেটার্স মালিকদের প্রনোদনা দেয়া হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com